নবাবগঞ্জে পূর্ববিরোধে পরিকল্পিত হামলায় একই পরিবারের নারীসহ তিনজনকে পিটিয়ে আহত

নবাবগঞ্জে পূর্ববিরোধে পরিকল্পিত হামলায় একই পরিবারের নারীসহ তিনজনকে পিটিয়ে আহত

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় পূর্ববিরোধে প্রতিপক্ষের পরিকল্পিত হামলায় একই পরিবারের নারীসহ তিনজনকে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) সকালে বাহ্রা ইউনিয়নের শুভরিয়া গ্রামে এ ঘটনা ঘটে। এঘটনায় প্রতিপক্ষের ৬/৭জনের বিরুদ্ধে নবাবগঞ্জ থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

আহতরা হলেন- ঐ গ্রামের যতীন্দ্র মন্ডলের ছেলে শ্যামল মন্ডল (৫৫), শ্যামলের স্ত্রী মৌ মন্ডল (৩২), ভাতিজা সুমন মন্ডল (২৫)।

অভিযোগে জানা যায়, শুভরিয়া গ্রামে দুটি ভিন্ন সমাজে দুর্গাপূজা করা হয়। শ্যামল মন্ডলের পরিবার গনেশ মন্ডলের বাড়ির পূজায় যুক্ত। এছাড়া গ্রামের পঞ্চায়েত মন্দিরেও দুর্গাপূজা করা হয়। ৬মাস আগে পঞ্চায়েত মন্দির থেকে শ্যামল মন্ডলের কাছে দুর্গাপূজার চাঁদা চাইলে তিনি অস্বীকৃতি জানান। এ নিয়ে মন্দিরের লোকদের সাথে তার দ্বন্দ্ব হয়। এরপর থেকে তারা ক্ষিপ্ত হয়ে শ্যামলকে শারিরিকভাবে আঘাত করার হুমকি দিয়ে আসছিলেন।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টার শ্যামল মন্ডল বাজার থেকে সদাই নিয়ে বাড়ি ফিরছিলেন। এসময় মন্দিরে বসে শ্যামলকে উচ্চবাচ্য করে বকাবকি করছিলেন পঞ্চায়েত কমিটির স্বপন, তপন, রতন, রিপনসহ ৬/৭জন। এলাকার কয়েকজন বিষয়টি শুনে বকাবকি থামানোর চেষ্টা করেন। এসময় পাশদিয়ে বাড়ি যাওয়ার সময়ে তারা অতর্কিতভাবে শ্যামলের উপর হামলা করে। শ্যামলের ডাক চিৎকারে স্ত্রী এগিয়ে এলে তাকেও মারধর করা হয়। ভাতিজা সুমন এগিয়ে এলে তাকেও এলোপাতারি ভাবে মারধর করে তিনজনের মাথা, হাতসহ শরীরের বিভিন্নস্থানে রক্তাক্ত নিলাফুলা জখম করে আহত করা হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তাদের প্রাথমিক চিকিৎসা শেষে ভর্তি রাখা হয়।

নবাবগঞ্জ থানার উপপরিদর্শক অজিত কুমার দে অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে জানান, এঘটনায় আহতদের পক্ষ থেকে থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে। শুনেছি এ ঘটনার প্রতিপক্ষরাও থানায় অভিযোগ করেছেন। আগামীকাল (বুধবার) সরেজমিনে গিয়ে ঘটনার তদন্ত করা হবে।

আপনি আরও পড়তে পারেন